• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে আ`লীগের উদ্দ্যোগে যাকাতের অর্থ পেল অস্বচ্ছল ১৪৭ জন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩  

 
নীলফামারীতে ইফতার থেকে সাশ্রয় ও যাকাতের অর্থ দিয়ে অস্বচ্ছল মানুষকে সহায়তা প্রদান করেছে সদর উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার(১৮ এপ্রিল) বিকালে সদর উপজেলা আওয়ামী লীগ জেলা শিল্পকলা একাডেকিম মিলয়াতনে সহায়তা বিতরণ করে। উক্ত অনুষ্ঠানে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অর্থ প্রদান করেন। 

এসময় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা পৃথিবীতে জিনিসপত্রের দাম বেড়েছে। আমাদের দেশে যেমন টিসিবির জিনিষপত্র কেনার লাইন আছে। তেমনি আমাদের দেশের মত ইংল্যান্ডে, অতবড় ধনী দেশ, যে ধনী দেশটা পৃথিবীর ১০টা দেশের মধ্যে তিন নম্বরে আছে। সেই দেশে ফুড ব্যাংক নামে খাদ্যের ব্যাংক খুলেছে। সেখানে ইংল্যান্ডের লোক লাইন দিয়ে খাবার সংগ্রহ করছেন। তাদের যদি এই অবস্থা হয়, তাহলে আমাদের প্রধানমন্ত্রী আমাদেরকে অনেক ভালো রেখেছে। আমাদের ওপর আল্লাহ তায়ালার অশেষ রহমত আছে। মানুষের কষ্ট হচ্ছে জিনিসের দাম বাড়াতে এটা ঠিক। কিন্তু মানুষ না খেয়ে মারা গেছে, বা মানুষ না খেয়ে আছে ঘটনাটি কিন্তু এখনো ওই পর্যায়ে যায় নাই। অথচ যখন মঙ্গা ছিল, তখন আমাদের এ এলাকায় মানুষ না খেয়ে মারা গেছে। সেই মঙ্গা এলাকায় আজকে কিন্তু মঙ্গা নেই। শেখ হাসিনা আমাদের সেই মঙ্গা থেকে টেনে বের করে সুন্দর জীবন দেওয়ার চেষ্টা করছেন।
 
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোজার আগে ইফতার পার্টি না করে ইফতারের টাকা দিয়ে দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আহবান করেছেন। তারই ডাকে সদর উপজেলার ১৫টি ইউনিয়নের আওয়ামীলীগের কর্মীরা ইফতার পার্টি না করে ইফতারের টাকা জমা করে প্রধানমন্ত্রীর কথা রেখে অস্বচ্ছল মানুষদের সহায়তা করেছেন। প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে রয়েছে ও থাকবে। 

সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৪৭ জনের মাঝে চার লাখ ৯৫ হাজার বিতরণ করা হয়। এসময় এক জনের মাঝে প্রদান করা হয় একটি হুইল চেয়ার। 

এসময় সদর উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. সাইয়েদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃ দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু প্রমুখ।