• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

নীলফামারীর চার আসন থেকে সরে দাঁড়ালেন যারা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারীর চারটি আসন থেকে সাতজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত দুইজন, জাকের পার্টির দুইজন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একজন এবং স্বতন্ত্র প্রার্থী দুইজন রয়েছেন।

রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় নীলফামারীর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

যারা প্রার্থিতা প্রত্যাহার করেছেন- নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ) খায়রুল আলম বাবুল ও জাকের পার্টির লতিবালী রহমান লতিফ, নীলফামারী-২ (সদর) আসনে জাকের পার্টির আবু সাঈদ, নীলফামারী-৩ (জলঢাকা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের অধ্যাপক আজিজুল ইসলাম এবং নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেন বাবুল ও স্বতন্ত্র (আওয়ামী লীগ) প্রার্থী সাখাওয়াৎ হোসেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ জানান, নীলফামারী জেলার চারটি আসনে ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাইয়ে ১০ জনের মনোনয়ন বাতিল এবং ২৭ জনের বৈধ হয়। নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান আরও সাতজন। রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চারটি আসনে ৭ জন মনোনয়ন প্রত্যাহার করেন।

তিনি আরও জানান, বর্তমানে নীলফামারী-১ আসনে আটজন, নীলফামারী-২ আসনে চারজন, নীলফামারী-৩ আসনে আটজন ও নীলফামারী-৪ আসনে সাতজনসহ মোট ২৭ প্রার্থী ভোটযুদ্ধে লড়াই করবেন।

এদিকে নীলফামারী-১ আসনে ১০ জন মনোনয়ন জমা করলেও শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফতাব উদ্দিন সরকার, তৃণমূল বিএনপির অ্যাডভোকেট এন. কে. আলম চৌধুরী, বিএনএমের জাফর ইকবাল সিদ্দিকী, জাতীয় পার্টির তসলিম উদ্দিন, জাতীয় পার্টি (জেপি) মখদুম আজম মাশরাফি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী ইমরান কবির চৌধুরী।

নীলফামারী-২ আসনে ভোটের লড়াইয়ে থাকছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান নূর, জাতীয় পার্টির শাহাজাহান আলী চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মোরছালীন ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন। এ আসনে ছয়জন মনোনয়ন জমা করেছিলেন।

নীলফামারী-৩ আসনে ১২ জন মনোনয়ন জমা করলেও শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকছেন আটজন। তারা হলেন- জাতীয় পার্টির মনোনীত প্রার্থী রানা মোহাম্মদ সোহেল, তৃণমূল বিএনপির খলিলুর রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির বাদশা আলমগীর, স্বতন্ত্র মারজিয়া সুলতানা, কাজী ফারুক কাদের, আবু সাঈদ শামীম, সাদ্দাম হোসেন পাভেল ও হুকুম আলী খান।

এ ছাড়া নীলফামারী-৪ আসনে ৯ জন মনোনয়ন জমা করলেও শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকছেন ৭ জন। তারা হলেন- জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আহসান আদেলুর রহমান, বিএনএমের এম সাজেদুল করিম, তৃণমূল বিএনপির ড. আব্দুল্লাহ আল নাসের, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) আজিজুল হক, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল হাই সরকার, স্বতন্ত্র মোকছেদুল মোমিন ও সিদ্দিকুল আলম।