• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ভাড়াবাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩  

নীলফামারীর ডিমলায় গতকাল সোমবার রাতে ভাড়াবাড়ি থেকে মরিয়ম বেগম (৪৫) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় নিহতের স্বামী নুর ইসলাম (৫০) আত্মহত্যার চেষ্টায় বিষপান করায় হাসপাতালে ভর্তি আছেন। 

নুর ইসলামের বাড়ি ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের জুগিপাড়া গ্রামে। তিনি রংপুর হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। তিনি একই গ্রামের একটি বাড়িতে ভাড়া থাকতেন। নুর ইসলামের দ্বিতীয় স্ত্রী হলেন মরিয়ম। দুই বছর আগে তাঁদের বিয়ে হয়। লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায়।

তিনি বলেন,‘লাশ নীলফামারীর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’  মরিয়মের লাশ উদ্ধারের ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে তাঁর ভাই মিজানুর হোসেন বাদী হয়ে ডিমলা থানায় হত্যা মামলার অভিযোগ দেন। 

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, মরিয়ম স্বামীসহ জুগিপাড়া এলাকার নুর হকের বাসায় ভাড়া থাকতেন। দুদিন ধরে তাঁদের ঘরে তালা দেওয়া দেখে গতকাল বিকেলে প্রতিবেশীরা জানালা দিয়ে উঁকি দেন। ঘরের বিছানায় মরিয়মকে পড়ে থাকতে দেখে তাঁদের সন্দেহ হয়। পরে ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা ঘরের তালা ভেঙে মরিয়মের লাশ দেখতে পান।  স্ত্রীর লাশ ঘরে রেখে পালিয়ে অন্যত্র গিয়ে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন নুর ইসলাম। তাঁকে গুরুতর অসুস্থ অবস্থায় রংপুর সদর হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে মরিয়মের লাশ উদ্ধার করে পুলিশ। 

নিহতের মামাতো ভাই শফিকুল ইসলাম বলেন, ‘মরিয়মকে পরিকল্পিতভাবে হত্যা করেছেন নুর ইসলাম। হত্যার পর তাঁর লাশ দুদিন ধরে ঘরে রেখে কৌশলে পালিয়ে যান তিনি।’ 

ওসি দেবাশীষ রায় বলেন, ‘এই ঘটনায় আজ নিহতের ভাই বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দেন। তবে ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মৃত্যুর প্রকৃত কারণ বলা যাচ্ছে না।’