• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

গুজব ছড়িয়ে দেশ অস্থিতিশীল করার চেষ্টা বিএনপির

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি এবং সংকটের প্রভাব পড়েছে বাংলাদেশেও। দেখা দিয়েছে সাময়িক বিদ্যুৎ সংকট ও মুদ্রাস্ফীতি। এসব সংকট নিরসনে এরই মধ্যে কার্যকর পদক্ষেপ দিয়েছে সরকার। তবে এতে খুশি নয় বিএনপি। বরং গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন দলটির নেতাকর্মীরা।

চলমান বৈশ্বিক সংকটকে পুঁজি করে সরকারবিরোধী হারিকেন উৎসবে মেতেছেন বিএনপি নেতারা। তারা বলছেন- দেশ শ্রীলংকা হয়ে যাবে, সেদিন আর দূরে নয়।

বস্তুত দেশে বিদ্যুতের সংকট হয়নি, উৎপাদনের সক্ষমতাও কমে যায়নি। বিশ্ববাজারে জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বেড়ে যাওয়ার কারণে সাশ্রয়ী হতে রুটিন মেপে লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। অথচ দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষের পাশে না দাঁড়িয়ে হারিকেন উৎসবে মেতে উঠেছেন বিএনপির সিনিয়র নেতাকর্মীরা।

এ অবস্থায় রাজনৈতিক বিশ্লেষক ও জনগণের মনে প্রশ্ন- বাংলাদেশে যদি শ্রীলংকার মতো পরিস্থিতি তৈরি হয় তাহলে বিএনপি এত খুশি কেন?

এদিকে বিএনপি বলছে রেমিট্যান্স কমে গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ প্রতিবেদনে দেখা গেছে, শুধু জুলাই মাসেই দেশে রেমিট্যান্স এসেছে ২০৯ কো‌টি ৬৯ লাখ মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ হাজার কোটি টাকা। যা গত ১৫ মাসের মধ্যে সর্বোচ্চ। নেতিবাচক আলোচিত হচ্ছে মূল্যস্ফীতি নিয়েও। অথচ বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের মূল্যস্ফীতির হার সহনীয় পর্যায়ে আছে।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলছেন, বিএনপি নেতাদের দেশপ্রেম কোথায়? দেশের প্রতি দায়িত্ববোধ কোথায়? তারা কাদের জন্য রাজনীতি করছেন? এ দেশের নাগরিক হয়েও তারা বর্তমান সংকটে সরকার কিংবা মানুষের পাশে দাঁড়াচ্ছে না। তাদের হারিকেন উৎসব দেখে মনে হচ্ছে তারা চায় বাংলাদেশ শিগগিরই শ্রীলংকা হয়ে যাক।

তারা আরো বলেন, সংকট থেকে উত্তরণের কোনো কথাই বিএনপি নেতারা বলছেন না। ববং আন্দোলনের সেই পুরোনো বুলি আউড়ে যাচ্ছেন, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছেন।