• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

জাতীয় দলে টি-টোয়েন্টি আর খেলবেন না তামিম 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর খেলতে চান না। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে এমনটাই জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। গণমাধ্যমকে বিসিবি প্রধান নিজেই দিয়েছেন এই খবর।

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম। এরপর আর নানান কারণে এই সংস্করণে তাকে দেখা যায়নি। প্রস্তুতি না থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

গতকাল শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যাচ দেখতে এসেছিলেন নাজমুল। এদিন চট্টগ্রামের ১৬১ রান তাড়া করে জিততে পারেনি ঢাকা। রান তাড়ায় তামিম ৪৫ বলে ৫২ করলেও ম্যাচের প্রেক্ষিতে তা দলের চাহিদা মেটাতে পারেনি।

এই ম্যাচে শেষে বেরিয়ে যাওয়ার সময় গণমাধ্যমকে বোর্ড প্রধান জানিয়ে দেন তামিমের জাতীয় দলের হয়ে আর টি-টোয়েন্টি না খেলার কথা, ‘ওর সঙ্গে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম তুমি টি-টোয়েন্টিতে আবার ফেরত আসো। এটা ছাড়বে কেন। তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল ও আমাকে একটা কথা বলেছে, ‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না।’ এটা বলার পর আমার মনে হয়েছে ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায় তাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’

আর টি-টোয়েন্টি না খেললে ৭৮ ম্যাচে থেমে যাবে তামিমের ক্যারিয়ার। ২৪.০৮ গড়ে তার রান ১ হাজার ৭৫৮। তবে স্ট্রাইকরেট কেবলই ১১৬.৯৬। কম স্ট্রাইকরেটের কারণেই তামিমের টি-টোয়েন্টি খেলা নিয়ে বারবার উঠেছে প্রশ্ন।