• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
মুজিববর্ষে সরকারি ঘর পেয়েছে প্রায় ২ লাখ পরিবার: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই: রাষ্ট্রপতি বাংলাদেশ অঞ্চলের ৫০ লাখ ভিডিও সরিয়েছে টিকটক: টেলিযোগাযোগমন্ত্রী করতোয়ায় দেশের বৃহত্তম ওয়াই ব্রিজ হবে: রেলমন্ত্রী সুজন বিএনপি সুযোগ পেলে আবার নির্যাতন চালাবে: তোফায়েল আহমেদ

বাংলাদেশে হতে পারে এশিয়া কাপ!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২  

বাংলাদেশে হতে পারে এশিয়া কাপ!                       
অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন শ্রীলংকায় খেলছে। হারমানপ্রীত কৌর, স্মৃতি মান্ধানাদের ভারতীয় নারী দলও দিব্যি খেলছে সেখানে। কিন্তু তার পরও শ্রীলংকার তুমুল রাজনৈতিক অস্থিরতার জেরে সে দেশে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। যার কারণে বিকল্প দেশ হিসেবে তৈরি রাখা হয়েছে বাংলাদেশকে।

আগামী আগস্টে শ্রীলংকায় এশিয়া কাপ হওয়ার কথা। একটি সূত্র জানিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তৈরি থাকতে বলেছে। যদি শ্রীলংকায় খেলা না হয়, তবে বাংলাদেশেই হবে এশিয়া কাপ।
 
কয়েক দিন আগেও শ্রীলংকা থেকে এশিয়া কাপ সরিয়ে নেয়ার কথা ভাবেনি এসিসি। কিন্তু শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের বাসভবন বিক্ষোভকারীদের দখলে চলে যাওয়ার পরই আর ঝুঁকি নিতে চাইছে না এসিসি।

জানা গেছে, ক্রিকেটাররাও এই মুহূর্তে একেবারেই শ্রীলংকায় গিয়ে খেলতে চাইছেন না। তারা তাদের আপত্তির কথা নিজেদের দেশের বোর্ডকে জানিয়ে দিয়েছে। সব থেকে বড় কথা, শ্রীলংকার ক্রিকেট বোর্ডও বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপের মতো বহুদেশীয় প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে খুব একটা আত্মবিশ্বাসী নয়।

এমতাবস্থায় এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে এখন বাংলাদেশই এগিয়ে রয়েছে। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান ও বাংলাদেশের সরাসরি এশিয়া কাপে খেলার কথা আছে। ষষ্ঠ দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, হংকং, সিঙ্গাপুরের মধ্যে যে কোনো একটি দেশ খেলবে।