• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মায়োর্কাকে হারিয়ে লা লিগার শীর্ষে রিয়াল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২৪  

সান্তিয়াগো বার্নাব্যুতে মায়োর্কার বিপক্ষে ফেভারিট হিসেবেই খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে ঘরের মাঠে খুব একটা সুবিধা করতে পারেনি লস ব্লাঙ্কোসরা। প্রতিপক্ষের বিপক্ষে একটিমাত্র গোল দিয়েছে দলটি। এই জয়ে লা লিগা টেবিলের শীর্ষে উঠেছে গ্যালাকটিকোসরা।

বুধবার রাতে নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। এতে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল ১৮ ম্যাচে। 

পাঁচ ডিফেন্ডার নিয়ে রক্ষণ জমাট রেখে খেলতে থাকা মায়োর্কার বিপক্ষে চতুর্দশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রিয়াল। ডান দিক থেকে লুকা মদ্রিচের ক্রসে বক্সে জুড বেলিংহ্যামের ডাইভিং হেড অনায়াসে ঠেকান গোলরক্ষক প্রেদ্রাগ রাইকোভিচ।

ছয় মিনিট পর সুবর্ণ সুযোগ হারান চোট কাটিয়ে প্রায় দুই মাস পর ফেরা ভিনিসিউস জুনিয়র। মদ্রিচের পাস বক্সে খুঁজে পায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। কিন্তু ওয়ান-অন-ওয়ানে বাইরে মারেন তিনি।

৩৭তম মিনিটে দুর্দান্ত এক সেভে রেয়ালের হতাশা বাড়ান রাইকোভিচ। বক্সের বাইরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ভিনিসিউসের নেওয়া চমৎকার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন এই সার্বিয়ান গোলরক্ষক। ৪২তম মিনিটে দূর্ভাগ্যের ফেরে গোল পায়নি মায়োর্কা।

৬৯তম মিনিটে রিয়ালের গোল না পাওয়াটা ছিল বিস্ময়কর। বক্সের ভেতর বাঁ দিক থেকে রদ্রিগোর শট হাত বাড়িয়ে ফেরান গোলরক্ষক। ফিরতি বল যায় ব্রাহিম দিয়াসের কাছে। খুব কাছ থেকে তার হেড লাগে পোস্টে।

অবশেষে ‘ডেডলক’ ভাঙে ৭৮তম মিনিটে। মদ্রিচের দারুণ কর্নারে লাফিয়ে হেডে রিয়ালকে এগিয়ে নেন জার্মান ডিফেন্ডার রুডিগার। মায়োর্কা গোলরক্ষক ফেরানোর কোনো সুযোগই পাননি।

শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয় রিয়াল। ১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৮। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। আর ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে মায়োর্কা।