• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

অভুক্ত পথ কুকুরদের নিয়মিত খাদ্য দিচ্ছে নীলফামারী পৌরসভা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন নীলফামারীতে নিম্ন ও মধ্য মানুষের পাশাপাশি ক্ষুধা যন্ত্রণা শুরু হয়েছে প্রাণীদের মধ্যেও। বিশেষ করে জেলা শহরের আনাচে কানাচে পথো কুকুরগুলো যেন খাদ্য সংকটে কাহিল হয়ে পড়েছে। হোটেল রেস্তোরাগুলো বন্ধ থাকায় সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয়েছে পথো কুকুরগুলোর। তাই অভুক্ত প্রাণীদের পাশে তৈরী খাবার বিতরন শুরু করেছে নীলফামারী পৌরসভার মেয়র ও বাংলাদেশ পৌরসভা সমিতির (ম্যাব) সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

পৌরসভা সুত্র মতে পথো কুকুরদের তৈরী করা খাদ্য বিতরন শুরু করা হয় গতকাল শুক্রবার দুপুর থেকে। এই কার্যক্রম চলবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত। 

বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, শহরের কুকুরগুলোর জন্য বিশেষ ব্যবস্থায় রান্না করা হয় এই খিচুরী।কারণ তারা তো আর কথা বলতে পারে না।মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আমরা বিভিন্ন জন চেষ্টা করছি কিন্তু এসব প্রাণীদের খবর রাখার মত তেমন লোকজন পাওয়া যায়না। তিনি বলেন, এখন এসব কুকুরদের জন্য প্রদিদিন খিচুরী রান্না করে খাওয়ানো হবে।

অপর দিকে অভুক্ত কুকুরদের নিজ উদ্যোগে শহরের সবুজপাড়া মহল্লায় প্রতিদিন খাদ্য সরবরাহ করছে ডাঃ মমতাজুল ইসলাম মিন্টু, সনাক সভাপতি তাহমিনুল হক। এলাকাবাসী জানায় পৌরসভার পাশাপাশি তারাও কুকুরদের রান্না করা ভাত,পাউরুটি ও বিস্কুট খেতে দিচ্ছেন। অন্যদিকে কেন্দ্রীয় কবরস্থান মোড় হতে আধুনিক হাসপাতাল সড়ক পর্যন্ত পথ কুকুরগুলিকে রান্না করা খাওয়ান জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল।