• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

নীলফামারীতে নারীকে জবাই করে হত্যা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

অত্যান্ত অসহায় নারী মেহেরজানা। এজন্য সরকারী ভাবে প্রধানমন্ত্রীর দেয়া দূর্যোগ সহনীয় পাকা ঘর পেয়েছিলেন তিনি। ঘরের নির্মাণ কাজও শেষের দিকে। কিছুদিনের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হতো। কিন্তু সেই সরকারী ঘরে থাকা হলোনা তার। তার আগেই স্বামী পরিত্যক্তা ওই নারীকে জবাই করে হত্যা করে পালিয়েছে দুর্বৃত্তরা। 

নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের নয়ালখাল ডাকঘরপাড়া গ্রামের মৃত আজির উদ্দিনের মেয়ে মেহেরজানা। রবিবার সকাল ১০টার দিকে এলাকাবাসী ওই নারীর বাড়ি হতে অর্ধ কিলোমিটার অদুরে দক্ষিন দুরাকুটি গ্রামের একটি বাঁশঝাড়ে ধারালো অস্ত্র দিয়ে জবাই করা মরদেহ দেখতে পেয়ে পুলিশ কে খবর দেয়। বেলা তিনটায় পলিশ মরদেহ উদ্ধার করে। 

জানা যায়, ওই নারীর প্রথম স্বামীর ঘরে এক ছেলে দুই মেয়ে রয়েছে। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর মেরেজানা বাবার ভিটায় এসে আশ্রয় নেয়। এখানে সে মিজানুর রহমান মিজান নামের একজন বিয়ে করে। কিন্তু আড়াই বছরে আগে দ্বিতীয় স্বামীর সঙ্গেও তার বিচ্ছেদ ঘটে। ছেলে মেয়েদের বিয়ে হয়ে যাওয়ায় মেহেরজানা একাই থাকতো বাবার ভিটায় ও ফসলি জমিতে দিনমজুরী কাজ করে নিজের খাবার জুটাতো। 

মেহেরজানের ছেলে মিলনবাবু জানান, রাতে মা বাড়ি ফিরে আসেনি সেটা জানতাম না। সকালে জানতে পারি রাত থেকে মা বাড়িতে নেই। এরপর সকাল ১০টায় খবর পাই দক্ষিন দুরাকুটি গ্রামের বাঁশঝাড়ে কে বা কারা মাকে জবাই করে লাশ ফেলে পালিয়ে গেছে। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার যুবলীগের আহবায়ক আবুল কামাল বারী শাহ জানান, অত্যান্ত অসহায় ও স্বামী পরিত্যক্তা বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দের দূর্যোগ সহনীয় পাকা ঘর মেহেরজানাকে দেয়া হয়। তার ঘর তৈরী ও ঘরে রং  শেষ হয়েছে। তাকে দুইদিনের মধ্যে ঘরের চাবি তুলে দেয়ার কথা ছিল। কিন্তু রবিবার দুপুরে খবর পাই দুর্বৃত্তরা তাকে জবাই করে হত্যা করে পালিয়ে গেছে। আমরা জড়িতদের খুঁজে বের করার জন্য পুলিশের কাছে জোড় দাবি করেছি।

কিশোরীগঞ্জ থানার ওসি হারুন অর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রংপুর হতে পিবিআই এর এদটি দল ঘটনাস্থলে এসে তদন্ত পূর্বক লাশের সুরতহাল তৈরী করে। এরপর বেলা তিনটায় মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায়  কাউকে আটক করা সম্ভব হয়নি।