• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকী দাতাকে গ্রেফতারের দাবি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে অবমাননা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাকে গ্রেফতারের দাবি তুলে  নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে। আজ মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল বলেন, স্বাধীনতার পরবর্তীতে সময়ে সৈয়দপুর শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কের নাম জাতীয়  ও স্থানীয় শহীদ রাজনীতিবিদ ও সমাজসেবকের নামে নামকরণ করা হয়। এর মধ্যে শহরের প্রধান সড়কটি নামকরণ করা হয় জাতির জনক বঙ্গবন্ধুর নামে। এছাড়াও মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ডা. জিকরুল হক , শহীদ ডা. সামসুল হক, শহীদ তুলশীরাম সড়ক, শহীদ জহুরুল হক সড়ক নামকরণ করা হয়। সৈয়দপুর পৌরসভা এলাকার  এসব সড়কের নামকরণ সরকারি গেজেটভূক্ত। অথচ দীর্ঘদিন যাবৎ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প,কল-কারাখানার সাইন বোর্ডসহ বিভিন্ন কাগজপত্রে এ সব সড়কের নামকরণ ভিন্ন ভিন্ন নামে উপস্থাপন করেছে। এ অবস্থায় স্থানীয় শহীদ পরিবারের পক্ষ থেকে  বিষয়টি একাধিকবার লিখিত ও মৌখিকভাবে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভার মেয়রকে অবহিত করা হয়। কিন্তু তারপরও সড়কগুলোর প্রকৃত নামের পরিবর্তে পৃথক পৃথক নামে বিকৃতভাবে উপস্থাপনের বিষয়ে কার্যকরী উদ্যোগ গ্রহন করা হয়নি সংশ্লিষ্ট দপ্তরগুলো থেকে। 

এ নিয়ে সম্প্রতি শহীদ ডা. জিকরুল হক পরিবারের এক সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা মো. তামিম রহমান সড়কগুলোর নাম বিকৃতির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) একটি স্ট্যাটার্স দেন। তাঁর ওই স্ট্যাটার্সটি দেওয়ার পর পরই জনৈক আশিকুজ্জামান আশিক এবং জাইন ইমাম তাঁর ফেসবুক আইডির কমান্ড বক্সে বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে নানা রকম মন্তব্য লিখেন। আর এ মন্তব্যটি  তামিম রহমানের মাধ্যমে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়। এ ঘটনায় সৈয়দপুর উপজেলা তাঁতী লীগের সভাপতি  মাসুদুর রহমান লেলিন বাদী হয়ে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরী করেছে।

সংবাদ সম্মেলন আওয়ামী লীগ নেবৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাদের অবিলম্বে চিহিৃত করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান। সেই সঙ্গে আগামী এক সপ্তাহের মধ্যে সৈয়দপুর পৌরসভা এলাকার সড়কগুলোর গেজেটভুক্ত নামে নামকরণের বিষয়ে প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান , সৈয়দপুর আওয়ামী তাঁতী লীগের সভাপতি মো. মাসুদুর রহমান লেলিন সহ সৈয়দপুর  উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান জানান বিষয়টি তদন্ত শুরু করা হয়েছে।