• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পাটগ্রামে আ`লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকাগুলি ও টিয়ার শেল নিক্ষেপ করলে গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হন। এসময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

সোমবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠের সম্মেলন স্থলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আসন্ন জেলা সম্মেলন ঘিরে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলনস্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হন। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে তিন পুলিশ সদস্য আহত হন। আহতদের উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পাটগ্রাম থানা ওসি সুমন্ত কুমার মোহন্ত বলেন, সংঘর্ষের ঘটনায় তিনপুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন।

তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।