• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নতুন ভাতা পাচ্ছেন ১৩৩২ জন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২০  

বগুড়ার আদমদীঘি উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নতুন এক হাজার ৩৩২ জনকে ভাতা দেয়া হবে। 

২০১৯-২০২০ অর্থ বছরে ভাতা পাওয়া নতুন এ সদস্যদের মধ্যে অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা রয়েছে। বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চলতি অর্থ বছরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বগুড়ার আদমদীঘির ছয়টি ইউপি ও সান্তাহার পৌরসভা মিলে এবার এক হাজার ৩৩২ জন নতুন সদস্যদের এ ভাতা দেয়া হবে।

এর মধ্যে আদমদীঘি সদর ইউপিতে ৮১ জন বয়স্ক, ৭২ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, সান্তাহার ইউপিতে ৭৩ জন বয়স্ক, ২৫জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, ছাতিয়ানগ্রাম ইউপিতে ৮০ জন বয়স্ক, ৩০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা নতুন ভাতা পাবেন।

এছাড়া কুন্দগ্রাম ইউপিতে ৭১ জন বয়স্ক, ৪০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৪ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, নরসতপুর ইউপিতে ৭৭ জন বয়স্ক, ৪০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, চাঁপাপুর ইউপিতে ৭১ জন বয়স্ক, ৩৩ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৭ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা এবং সান্তাহার পৌরসভা এলাকায় ১০২ জন বয়স্ক, ৮০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৬ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা নতুন ভাতা পাবেন।

আদমদীঘি উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফ উদ্দীন জানান, প্রধানমন্ত্রীর দেয়া ঘোষণা অনুযায়ী সরকারি সেবা গ্রহণে সাধারণ মানুষ যাতে কোনোভাবেই হয়রানি বা বঞ্চনার শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। এতে অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ভাতা কার্যক্রমের উম্মুক্ত বাছাইয়ের মাধ্যমে নতুন ভাতাভোগীদের নির্বাচন করে তালিকা তৈরি করা হবে।