• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সোমবার সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মান্নানের জানাজা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

বগুড়া-১ আসনের এমপি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আগামী সোমবার সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।
শনিবার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা জানান। এর আগে আব্দুল মান্নানের মৃত্যুর সংবাদ শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে যান এবং সেখানে আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

সকাল ১০টায় জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কিছুক্ষণ রাখা হবে। পরে সেখান থেকে হেলিকপ্টারে মরদেহ নেয়া হবে সোনাতলা। সেখানে আরেকটি জানাজা শেষে গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে দাফন করা হবে।

সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, আব্দুল মান্নানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আছেন। সেখান থেকে আগামীকাল (রোববার) রাতে তিনি দেশে ফিরবেন। এজন্য আব্দুল মান্নানের মরদেহ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে।

আজ (শনিবার) সকাল সোয়া ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান। আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়া আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদেও জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো এমপি নির্বাচিত হয়েছিলেন আব্দুল মান্নান।