• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

বঙ্গবন্ধুকন্যা বীর মুক্তিযোদ্ধাদের অনেক সুযোগ-সুবিধা দিয়েছেন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর স্বাধীনতাবিরোধীরা বীর মুক্তিযোদ্ধাদের নানাভাবে নাজেহাল করেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বীর মুক্তিযোদ্ধাদের অনেক সুযোগ-সুবিধা দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ নগরীর দেওভোগ এলাকার মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজে জেলা পরিষদ আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় জেলার ১৬১ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও সম্মাননা দেওয়া হয়।

মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় আসার পর আমরা পালিয়ে বেড়িয়েছি। তখন বীর মুক্তিযোদ্ধা হিসেবে পরিচয় দিতে পারতাম না। ঐ সময় চাকরির আবেদনে কেউ বীর মুক্তিযোদ্ধা লিখতেন না। কারণ বীর মুক্তিযোদ্ধা লিখলেই চাকরি হতো না। এখন পরিস্থিতি বদলেছে, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার দিনদিন বীর মুক্তিযোদ্ধাদের জন্য সুযোগ-সুবিধা বৃদ্ধির ব্যবস্থা করছে। সম্মানী ভাতা বাড়ানো হয়েছে, বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের পক্ষ থেকে বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে।

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নুরুল হুদা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত প্রমুখ।