• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রচারণা চালিয়ে সরে গেলেন রুহুল আমিন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

সামনেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন। এ নির্বাচনে ফের সভাপতি পদে নির্বাচন করবেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন। তার বিপক্ষে শক্ত প্রতিপক্ষ ছিলেন সাইফ স্পোর্টিং ক্লাবের কর্ণধার তরফদার রুহুল আমিন। তবে ফুটবলের স্বার্থেই নির্বাচন করবেন না জানালেন এ ক্রীড়া সংগঠক।

দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে বাফুফে নির্বাচনের মাঠ চষে বেড়ানোর পর গতকাল রোববার সন্ধ্যায় আচমকাই সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তরফদার মো. রুহুল আমিন।  সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়ে এতদিন প্রচারণা চালিয়ে কেন সরে গেলেন তরফদার রুহুল আমিন? 

সোমবার দুপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে সেই প্রশ্নের জবাব দিয়েছেন জেলা ও বিভাগীয় ফুটবল সংগঠক পরিষদের চেয়ারম্যান এবং ফুটবল ক্লাব সমিতির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন।

তিনি বলেন, ‘বাফুফের নির্বাচনকে কেন্দ্র করে চরম অস্থিরতা তৈরি হয়েছে। কাজী সালাউদ্দিনের পক্ষের লোকজন নানা ধরনের কথা বলছেন। আমার পক্ষের লোকজনও নানা ধরনের কথাবার্তা বলছেন। তাই মনে হয়েছে, সভাপতি পদে আমার নির্বাচন করাটা ফুটবলের জন্য শুভ হবে না। আমি সভাপতি পদে নির্বাচন করব না, এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। নির্বাচন সবার গণতান্ত্রিক অধিকার। আমার সংগঠনের কেউ করলেও করতে পারে। আর আমি সভাপতি পদে নির্বাচন না করলেও নির্বাচনী মাঠ ছাড়ছি না। কারা কোন পদে নির্বাচন করবে সেটা আমরা পরবর্তীতে ঠিক করব।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ার কোনো প্রভাব এখানে পড়েছে কি না? জবাবে  তরফদার বলেন, ‘না, ওটা রাজনৈতিক বিষয়, এটা ক্রীড়াঙ্গনের বিষয়। দুটোর মধ্যে কোনো যোগসাদৃশ্য নেই। এটা সম্পূর্ণই আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।’

সংবাদ সম্মেলনে বাফুফের বর্তমান কমিটির সহ-সভাপতি মহিউদ্দিন মহিসহ জেলা ও বিভাগীয় ফুটবলের সংগঠক ও কমকর্তাগণ উপস্থিত ছিলেন।